মঙ্গলবার, ২১ মে ২০১৯, ০৫:৪৫ অপরাহ্ন

Logo
সংবাদ শিরোনাম :
লন্ডনের পথে প্রধানমন্ত্রী অবশেষে সিঙ্গাপুরে গেলেন সুবীর নন্দী মোশাররফ করিমের ফুল এইচডি’র ডাবল সেঞ্চুরি শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা ফিডব্যাকের চার দশক পূর্তিতে জমকালো কনসার্ট আজ ওয়ার্নার-রশিদের নৈপুণ্যে জয়ে ফিরল হায়দরাবাদ ওয়ার্নার ঝড়ে হায়দরাবাদের ২১২ বুধবার সকালে দেশ ছাড়বে টাইগাররা আইপিএল ছাড়ার আগে ওয়ার্নারের আবেগঘন বার্তা নতুন জার্সির হাতা কিংবা কলারে যোগ হতে পারে লালের ছোঁয়া কলা মানেই ম্যাজিক! কিডনি সমস্যা দূর করে এলাচ রাগ যেভাবে নিয়ন্ত্রণ করবেন কুড়িগ্রামে জলাশয়-পুকুর সংস্কারের নামে চলছে ‘পুকুর চুরি’ আইএস’র দায় স্বীকারের বিষয়টি পরীক্ষা করা হচ্ছে : ডিএমপি কমিশনার
কলা মানেই ম্যাজিক!

কলা মানেই ম্যাজিক!

অনেকেই খাদ্য তালিকায় যা রাখেন তাতে আখেরে লাভ তো কিছুই হয় না, উল্টে দিনের পর দিন সমস্যা বাড়তেই থাকে। কাজে লাগে না সকালের ব্যায়ামও। তাই আপনি কী খাবেন মেনু ভেবে চিন্তে ঠিক করুন। আর গরম হলে তো কথায় নেই। কিন্তু সারা বছর যেটি আপনি আপনার খাবার মেনুতে রাখতে পারেন তাহলো একটি করে কলা। কেন জানেন?

১) কলা শুধু ফিট থাকতেই সাহায্য করে না, এই কলাতে রয়েছে ভিটামিন-সি এবং ই। ক্যান্সার প্রতিরোধেও কলার ভূমিকা রয়েছে বলে মনে করা হয়।
২) কলাতে রয়েছে মিনারেল, শর্করা, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম। এই সবই শরীরে বাড়তি এনার্জি এনে দেয়।

৩) কলা কিন্তু বেশ কাজের। একটি কলা খেলে তা পেট ভরিয়ে দয় নিমেষেই৷৪) কলা কিন্তু ওজন কমাতেও সাহায্য করে বলে মনে করেন অনেকে। কলা থেকে তৈরি কেক বা চিপস্ অথবা বানানাশেক অনেকের প্রিয়।

৫) কলা যেমন পেট এবং স্বাস্থ্যের পক্ষে উপকারী, তেমনই আপনার ত্বকের জেল্লা ফেরাতেও সক্ষম। তাই এলার্জি সংক্রান্ত বা চিকিৎসকের নিষেধ না থাকলে, একটা কলা নাস্তার টেবিলে রাখার কথা ভাবতে পারেন।

সংবাটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *